সাহস
- Abrar Jahin Chowdhury Nuhan- আবরার জাহিন চৌধুরী নূহান ০৩-০৫-২০২৪

এক মুঠো সাহস চাই
হে তরুন

সাহসের নদী বানাবো
প্রবল স্রোতে অত্যাচারীকে ভাসাবো

যাই ঘটুক না কেন
সাহস চাই
এই বাংলা,সবুজ মাঠ,ধান ক্ষেত
ভীনদেশী দালাল কিংবা অত্যাচারীর হবেনা

এ-এমন কিছুই নয়
ব্যার্থতায় ব্যার্থতায় সফলতা
সাহসের নদী যদি না-পাই
রক্তের নদীতে ভাসাবো তাদের

কবিতায় কিংবা বুলেটে
নয়ত তীতুর কেল্লায়
মিছিলে কিংবা কামানে
নয়ত প্রবল ঘৃনার বন্যায়

হে তরুন
এক মুঠো সাহস চাই
এই ঘোর অমাবস্যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।